নওগাঁর উপ-নির্বাচন সুষ্ঠু হয়েছে, কোনো অভিযোগও নেই: সিইসি/BD NEWS23 - BDNEWS23.COM

সর্বশেষ খবর

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Saturday, October 17, 2020

নওগাঁর উপ-নির্বাচন সুষ্ঠু হয়েছে, কোনো অভিযোগও নেই: সিইসি/BD NEWS23

(বিডি নিউজ২৩:) অল্প কিছুদিন আগে নওগাঁর একজন এমপি মারা যাওয়ার ফলে ওই একই আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হলো আজ। প্রধান নির্বাচন কমিশন (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচন সুষ্ঠু হয়েছে। নির্বাচনে কোথাও কোনো অসুবিধার সৃষ্টি হয়নি। আমাদের কাছে কোনো অভিযোগ নেই। শনিবার (১৭ অক্টোবর) এ দুটি আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শেষ হওয়ার আগমুহূর্তে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে তিনি এ কথা বলেন। নির্বাচনে ভোটারদের আগ্রহ কম বিষয়ে এক প্রশ্নের জবাব কেএম হুদা বলেন, জাতীয় নির্বাচনে সারাদেশে ভোট হয়।

এই খণ্ড নির্বাচনে ভোটারদের আগ্রহ কম থাকে। এ নির্বাচনে সংসদ সদস্য হওয়ার জন্য সরকার পরিবর্তনের সুযোগ নেই। ২ বছর/আড়াই বছরের জন্য নির্বাচিত হবেন সেই জন্য হয়তো প্রার্থী বা ভোটারদের মধ্য তেমন আগ্রহ নেই।

পাশাপাশি করোনার একটি বিষয় তো রয়েছে। এজন্য মানুষ আ'তঙ্কিত। মানুষ যেতে যায় না এ রকম একটা অবস্থা তো আছেই। এর মধ্যেও নির্বাচনের ট্রেন্ড ভালো। করোনাকালে ভোটে স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা সম্পর্কে তিনি বলেন, করোনার জন্য আমরা সার্বিক সুরক্ষার ব্যবস্থা নিয়েছি। মাস্ক পরে ভোট কেন্দ্রে যাওয়া নির্দেশনা আছে। এজন্য অতিরিক্ত মাস্ক সরবরাহ করা হয়েছে।

হ্যান্ডওয়াশের ব্যবস্থা রয়েছে। স্যানিটাইজেশনের ব্যবস্থা করা হয়েছে। ইভিএমের ফিঙ্গার প্রিন্টের জায়গাটি বার বার জীবাণুমুক্ত করার ব্যবস্থা করা হয়েছিল। স্বাস্থ্যবিধি মেনেই নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা করা হয়েছে। হাতের মাধ্যমে করোনা সংক্রমণের ঝুঁকি বেশি তারপরও ব্যালটের পরিবর্তে ব্যালটের পরিবর্তে কেন ইভিএম জানতে চাইলে তিনি বলেন, আগেই আমাদের সিদ্ধান্ত হয়েছে ইভিএম ব্যবহারের। আমরা ব্যালটের পরিবর্তে ইভিএমে ভোট গ্রহণে স্বাচ্ছন্দবোধ করি। 

তাছাড়া ভোটারদের মধ্যেও ইভিএম নিয়ে অনাগ্রহ এখন আর নেই। ইভিএমে তাদের অনীহা নেই। আগ্রহ আছে। এছাড়াও বিএনপির' সাংসদ প্রার্থী তিনি বরাবরের মতো অভিযোগ করে বলছেন তাদেরকে ভোট কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি এবং তাদের এজেন্টের ভোট কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে। নির্বাচন কমিশনার বলছেন এ ধরনের কোনো অভিযোগ তাদের কাছে কেউ করেনি। নির্বাচন সুষ্ঠু হয়েছে ভালো হয়েছে কোন অভিযোগ ছাড়াই এমনটাই দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)।.

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages