করোনা আ'ক্রান্ত দিলীপ ঘোষের ফুসফুসে সং'ক্রমণ, বাড়ছে উ'দ্বেগ - BDNEWS23.COM

সর্বশেষ খবর

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Saturday, October 17, 2020

করোনা আ'ক্রান্ত দিলীপ ঘোষের ফুসফুসে সং'ক্রমণ, বাড়ছে উ'দ্বেগ

(বিডি নিউজ২৩:) শুক্রবার রাতে করোনা আ'ক্রান্ত হয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শরীরে বেশ জ্ব'র ছিল। প্রায় ১০০-এর উপরে জ্ব'র নিয়েই হা'সপাতালে ভর্তি করা হয় তাঁকে। যদিও আজ শনিবার সকালে অনেকটাই কমে যায় জ্বর। ফলে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলেন ডা'ক্তাররা। কিন্তু পরে জানা যায় যে, ক'রোনা আ'ক্রান্ত দিলীপ ঘোষের ফু'সফুসে একটা সং'ক্রমণ দেখা গিয়েছে। কিন্তু ঠিক কতটা গভীরে ছড়িয়েছে সেই সং'ক্রমণ তা ভাবাচ্ছে ডাক্তারদের। যদিও তা জানতে আজ শনিবারও তাঁর থ্রোক্স সিটি স্ক্যান করা হয়েছে। 

আপাতত সেই রি'পোর্টের অপেক্ষায় চিকিৎসকরা। রিপোর্ট হাতে পেলেই চিকিৎসার পরবর্তী পদক্ষেপ ঠিক করা হবে বলে জানা গিয়েছে। কিন্তু ডাক্তাররা এখনই এই বিষয়ে চিন্তার কিছু নেই বলে জানিয়েছেন। হাসপাতালে ভর্তির আগে কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন দিলীপ ঘোষ। কিন্তু ক্রমশ শা'রীরিক অবস্থার অবনতি ঘ'টতে থাকে তাঁর। শরীরে জ্বরও ছিল। এরপরেই দিলীপ ঘোষের করোনা পরীক্ষা করা হয়। শুক্রবার বিজেপি রাজ্য সভাপতির কোভিড-১৯ টেস্ট রিপোর্ট প'জিটিভ আসে। এরপরেই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে সল্টলেকের আমরি হা'সপাতালে ভর্তি করা হয়। গত কয়েকমাসে বঙ্গ বিজেপির একাধিক শীর্ষ নেতা-নেত্রী করোনা আ'ক্রান্ত হয়েছেন। অগ্নিমিত্রা পল, অনুপম হাজরা সহ একাধিক বিজেপি শীর্ষ নেতা আক্রান্ত হয়েছেন। 

কয়েকদিন আগে নবান্ন অ'ভিযানে অংশ নেন বিজেপি নেতা জয় বন্দ্যোপাধ্যায়। এরপর তিনিও ক'রোনা আ'ক্রান্ত হন। বর্তমানে একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে তিনি। এরপরেই দিলীপ ঘোষের অ'সুস্থ'তার খবর সামনে আসে। এদিকে, উৎসবের মরশুমে বাংলায় করোনার সং'ক্রমণ বেড়েই চলেছে। একদিকে চলছে পুজোর চুড়ান্ত প্রস্তুতি, অন্যদিকে বাড়ছে সং'ক্রমণ। কমছে সু'স্থতার হার। উৎসবের পরে কি করোনা ঢেউ আছড়ে পড়বে এই বাংলায়? ঘোর চিন্তায় বি'শেষজ্ঞরা। 

শনিবারের রাজ্য স্বা'স্থ্য ভবনের বু'লেটিন অনুযায়ী, এপর্যন্ত একদিনে সর্বোচ্চ করোনার সংক্রমণ শনিবার। একদিনে রাজ্যে করোনা আ'ক্রান্ত ৩,৮৬৫ জন। শুক্রবার এই সংখ্যাটা ছিল ৩,৭৭১। সং'ক্রমণের এই প্রবণতা বজায় থাকলে দু’দিন পর দৈনিক আ'ক্রান্তের সংখ্যাটা চার হাজার পেরিয়ে যাবে। এর শেষ কোথায় কেউ জানে না! এদিকে শনিবার পর্যন্ত রাজ্যে করোনা আ'ক্রান্তের সংখ্যা বেড়ে ৩ লক্ষ ১৭ হাজার ৫৩ জন। গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনার বলি ৬১। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৬ হাজার। (সূত্র: আনন্দবাজার পত্রিকা)

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages