পূজো বা ঈদ হোক মুসলিমরা গরু খাবে এটাই স্বাভাবিক: মমতা/BD NEWS23 - BDNEWS23.COM

সর্বশেষ খবর

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Saturday, October 17, 2020

পূজো বা ঈদ হোক মুসলিমরা গরু খাবে এটাই স্বাভাবিক: মমতা/BD NEWS23

মুসলিমরা গরু খাবে এটাই স্বাভাবিক। এখানে গরুর মাংস খেতে নিষেধ করার আপনি কে বা আমি কে। ভারত গণতান্ত্রিক দেশ এখানে সবার স্বাধীনতা সবার অধিকার সমান। অন্তত আমি যতদিন বেঁচে আছি আমার পশ্চিমবঙ্গে হিন্দু ধর্ম বৌদ্ধ সহ যত ধর্মের মানুষ এখানে বসবাস করেন তাদের সবার অধিকার নিশ্চিত করা আমার দায়িত্ব আমি সবার অধিকার নিশ্চিত করে যাব। এতে করে কি খুশী হল আর কে বেজান হলো এটা আমি দেখব না।

হিন্দুরাও ভ্যাট দেয়, মুসলিমরাও ভোট দেয় তাহলে,তাহলে মুসলমানদেরকে নির্যাতন করলে আমি একজন নেত্রী কিভাবে চুপ থাকতে পারি এমনকি কারো চুপ থাকা উচিত নয় সবার অধিকার নিশ্চিত করাই আমাদের নৈতিক দায়িত্ব কর্তব্য।

ঠিক এভাবেই বলছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বিভিন্ন সময় মমতা ব্যানার্জি সকল ধর্ম ও জাতির মানুষের অধিকার নিশ্চিত করতে গিয়ে পড়তে হয়েছিল সমালোচনার মুখে। তবুও এই নেত্রীর পিছপা হননি একটুও।

পূজা উপলক্ষে গতকাল এক প্রশ্নের জবাবে মমতা ব্যানার্জি এসব কথা বলেন। অনেক জায়গা থেকে খবর আসছে মন্দিরে নাকি গরুর মাংস ছুড়ে মারা হয়েছে। মন্দিরে গরুর মাংস ছুড়ে মারার ব্যাপারে মমতা ব্যানার্জি বলেন এখানে হিন্দুরা বেশি বসবাস করে সেহেতু মুসলিমদের সংখ্যা কম তাই এখানে মুসলমানদের সাহস হবে না এই কাজগুলো করা। কিছু লোক আছে নিজেদের মধ্যে ঝগড়া বাধানোর জন্য এমনটা কাজ ঘটিয়ে থাকে রাজনৈতিকভাবে আমাকে চাপে রাখতে এমন কাজ করছে কিছু। আর সবচেয়ে বড় কথা হচ্ছে মুসলিমরা যেহেতু গরু খায় সেহেতু ইদ আসুক আসুক তারা এগুলো তো দেখবে না এজন্য তাদেরকে এগুলো বলা ঠিক হবে না।

ভারতের এই গুণী নেত্রীর কথায় অনেক মানুষই খুশি হতে পারেন না কারণ তিনি মানবতা প্রতিষ্ঠা করতে চান প্রতিষ্ঠা করতে চান সকল মানুষের সমান অধিকার। কিছু মানুষ আছে তারা সব সময় মমতা ব্যানার্জির পিছনে লেগেই থাকে এটা তাদের রাজনৈতিক চরিত্র বলে মনে করছেন এই নেত্রী।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages